একুশে পত্রিকার সম্পাদক আজাদ তালুকদার ও প্রতিবেদক জোবায়ের এর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে সাইবার ট্রাইবুনাল চট্টগ্রাম এর বিচারক  জহিরুল কবির এর আদালতে ২৫(৩)/২৬(৩)/২৯(২)/৩১/৩৫ ধারায় পিটিশন মামলা নং ৫১৯/২০২২ মামলা করলেন  চট্টগ্রাম উত্তর জেলা যুবলীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক ও সন্দ্বীপ উপজেলার মাইটভাঙ্গা ইউনিয়নের চেয়ারম্যান লায়ন মোহাম্মদ মিজানুর রহমান। আদালত পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) কে ২৬শে ফেব্রয়ারী ২০২৩ এর মধ্যে তদন্ত প্রতিবেদন পেশ করতে নির্দেশনা দেন।

 

বাদীর আইনজীবি এডভোকেট মনজুরুল  আলম চৌধুরী এই তথ্য নিশ্চিত করেছেন।

 

লায়ন মোহাম্মদ মিজানুর রহমান মিজান বলেন, আমার পিতা মাস্টার মৌলভী গোলাম তোয়াহা  একজন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক ছিলেন। সন্দ্বীপ উপজেলায় বঙ্গবন্ধুর আদর্শের আওয়ামী লীগের প্রতিষ্ঠা করতে হাতেগোনাদের মধ্যে তিনি একজন। বর্তমানে তিনি চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের উপদেষ্টা। পারিবারিক সূত্রে আমি আওয়ামী পরিবারের সন্তান। আমি স্কুলজীবন থেকে ছাত্রলীগের রাজনীতির করে সাউথ সন্দ্বীপ উচ্চ বিদ্যালয়ের ছাত্রলীগের সভাপতি হয়। ক্রমে ক্রমে সন্দ্বীপ সরকারি হাজী আবদুল বাতেন (এবি) কলেজ ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পালন করি। সেসময় ছাত্রদল-শিবিরের বিরুদ্ধে সংগ্রাম করতে গিয়ে কলেজ ছাত্রলীগের মিছিলে গুলিবিদ্ধ হয়। পরদিন জাতীয় পত্রিকাতে সেই খবর ছবিসহ ছাপা হয়।

ছাত্রজীবন শেষে সাংগঠনিক ক্রমানুসারে যুবলীগের রাজনীতির সাথে যুক্ত হয়ে ওয়ার্ড থেকে ইউনিয়ন, ইউনিয়ন থেকে উপজেলা, উপজেলা থেকে চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক পদে দায়িত্ব পালন করি। নেতাকর্মীদের সাথে সার্বক্ষণিক যোগাযোগ, সৎ সাহস, দক্ষ সংগঠকের ভূমিকা রেখে মাঠে তৈরি করেছি  হাজারো নেতাকর্মী।  সুনাম ও দক্ষতার সঙ্গে তিন-তিনবার বিপুল ভোটে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়।

আমার  রাজনৈতিক ও সাংগঠনিক দক্ষতায় ঈর্শান্বিত হয়ে  রাজনৈতিক ও সামাজিক সুনামক্ষুন্ন করে রাজনৈতিক ফয়দা লুটতে একদল কুচক্রী মহলের প্ররোচনায় একুশে পত্রিকার অনলাইন পোর্টাল ও কয়েকটি ফেইসবুক আইডি এবং ফেইক আইডি থেকে ষড়যন্ত্রমূলক মিথ্যা ও বানোয়াট প্রচারণা চালিয়ে সম্মান হানীর অপচেষ্টায় লিপ্ত হওয়ায় তাদের বিরুদ্ধে আজ চীফ জুডিশিয়াল আদালতে সাইবার ট্রাইবুনালে মামলা দায়ের করা করি। সাইবার ট্রাইবুনাল পিটিশন মামলা নং ৫১৯/২০২২ ইং বিজ্ঞ আদালত মামলাটি তদন্তের জন্য সিআইডিকে তদন্ত ভার প্রদান করেন।