গত ২৪শে জানুয়ারী বিজ্ঞ আদালত বিএসএইচআরএম চট্টগ্রাম চ্যাপ্টার এর পক্ষে সকল প্রকার তথ্য উপাত্ত , দালিলিক প্রমাণাদি বিশ্লেষণ সাপেক্ষে বিএসএইচআরএম সেন্ট্রালের আসন্ন নির্বাচন এর সাময়িক স্থগিতা আদেশ ।

আজ বৃহস্পতিবার বিকালে চট্টগ্রাম প্রেসক্লাবে এই তথ্য জানান সংগঠনের চট্টগ্রাম চ্যাপ্টারে সাধারণ সম্পাদক মিজানুর রহমান।

তিনি দাবী করেন,  আদেশের প্রেক্ষিতে বিএসএইচআরএম সেন্ট্রাল পূর্ব ঘোষিত নির্বাচন এবং এর সাথে সম্পৃক্ত সকল কর্মসূচি থেকে বিরত থাকবে । এই আদেশের মাধ্যমে বিএসএইচআরএম চট্টগ্রাম চ্যাপ্টার এবং চ্যাপ্টার এর সাথে সম্পৃক্ত সকল এইচআর প্রফেশনালদের সেন্ট্রাল এর নির্বাচনের আইনগত ভোটাধিকার প্রতিষ্ঠিত হয়েছে । বিএসএইচআরএম চট্টগ্রাম চ্যাপ্টার এর সকল সদস্যদের সম্মিলিত প্রচেষ্টা  আমাদের এই অর্জন ।


তিনি বলেন, গত ২৩ শে সেপ্টেম্বর , ২০২২ ইং তারিখে অনষ্ঠিত চট্টগ্রাম চ্যাপ্টার এর নির্বাচনে ৯৯ % সদস্যের উপস্থিতি ও তাদের ম্যান্ডেট এ গঠিত ইসি কমিটি কে বিভিন্ন ভাবে নিষ্ক্রিয় করে রাখা , চ্যাপ্টার এর সদস্যদের বিভ্রান্তিতে রাখা , চ্যাপ্টারের সদস্যদের অসম্মানজনকভাবে বিভিন্ন চিঠি দেওয়া , চট্টগ্রাম চ্যাপ্টারের সদস্যদের ভোটাধিকার খর্ব করে সেন্ট্রালের নির্বাচন ঘোষণা করা এবং সর্বোপরি চট্টগ্রাম চ্যাপ্টারের সকল কার্যক্রম স্থগিত ঘোষণা করার মাধ্যমে বিএসএইচআরএম সেন্ট্রাল এর মেয়াদ উত্তীর্ণ ইসি কমিটি তাদের অবস্থান সুস্পষ্ট করে দিয়েছেন । তাদের এমন এক পেশী ক্ষমতার অপব্যবহার চট্টগ্রাম চ্যাপ্টারের সদস্যদের উদ্বেলিত করে এবং মানব সম্পদ ব্যবস্থাপনার সাথে সম্পৃক্ত পেশাজীবীদের অবস্থান ধরে রাখার লক্ষেই সকলে একত্রিত হই । এবং সকলের উৎসাহ ও অনুপ্রেরণারই ফলাফল আজকের এই স্থগিতাদেশ । চট্টগ্রাম বরাবরই নৈতিক দিক থেকে যেকোনো বিষয়ে ঐক্যবদ্ধ ছিল তা আবারও প্রতিষ্ঠিত হয়েছে । আমরা আমাদের সদস্যদের নিয়া আমরা বিএসএইচআরএম সেন্ট্রাল ও চট্টগ্রাম চ্যাপ্টার এর গৌরব পুরোরায় প্রতিষ্ঠিত করবো । চট্টগ্রাম চ্যাপ্টারের বিগত দুটি আয়োজনে আমরা উপস্থিত সকল সদস্যদের মতামত এবং সংগঠনকে আরো উন্নত ও স্বয়ংসম্পূর্ণভাবে পরিচালনার জন্যে বিভিন্ন ধারণা পেয়েছি । সে অনুযায়ী আমরা এগিয়ে যাবো ।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন,কোষাধাক্ষ ফারহানা আফরোজ,হোসাইন সুমনসহ প্রমুখ।