পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে চট্টগ্রাম নগরীর দু:স্থ, অসহায়, অস্বচ্ছল, ছিন্নমূল, দিনমজুর, নির্মাণ শ্রমিক, হোটেল-রেস্টুরেন্ট বয়, বাস্তুহারা, হতদরিদ্র ও শারীরিক প্রতিবন্ধীসহ বিভিন্ন শ্রেণি-পেশার অসহায় ৭০০ (সাতশত) পরিবারের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ করা হয়েছে। আজ ৩০ মার্চ ২০২৩ বৃহস্পতিবার বেলা ২:০০ টায় এম.এ. আজিজ স্টেডিয়াম সংলগ্ন জিমনেসিয়াম মাঠে ঈদ উপহার সামগ্রী বিতরণ করেন জেলা প্রশাসক,চট্টগ্রাম জনাব আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান । প্রতি প্যাকেট উপহার সামগ্রীর মধ্যে ছিল-৭ কেজি চাল, ১ কেজি মসুর ডাল, ২ কেজি চিনি, ১ কেজি লবন, ২ লিটার সয়াবিন তেল,সেমাই-২ প্যাকেট, ছোলা-১ কেজি।
এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জনাব রাকিব হাসান এর সভাপতিত্বে অনুষ্ঠিত ঈদ উপহার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রি'র প্রেসিডেন্ট জনাব মোঃ মাহবুবুল আলম।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মহানগর মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোজাফফর আহমদ , দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের পরিচালক অহিদ সিরাজ চৌধুরী স্বপন, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা সজীব চক্রবর্তী সহ জেলা প্রশাসনের কর্মকর্তাগণ। রেড ক্রিসেন্ট, সিপিপি ও মানবিক চট্টলা, তৃণমূল সামাজিক সংস্থা এর স্বেচ্ছাসেবকগণ উপহার সামগ্রী বিতরণ কাজে সহযোগিতা করেন।
ঈদ উপহার সামগ্রী বিতরণকালে বক্তব্যে জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন,
প্রতিবছর রমজানে সরকারি-বেসরকারি ঊর্ধতন কর্মকর্তা, জনপ্রতিনিধিবৃন্দ, রাজনৈতিক ব্যক্তিবর্গ, ব্যবসায়ী নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সম্মানে চট্টগ্রাম জেলা প্রশাসন ইফতার পার্টির আয়োজন করা হয়। এ বছর ইফতার পার্টি আয়োজন না করে বরং ইফতার পার্টির জন্য বরাদ্দকৃত টাকায় দু:স্থ, অসহায়, অস্বচ্ছল, ছিন্নমূল, দিনমজুর, নির্মাণ শ্রমিক, হোটেল-রেস্টুরেন্ট বয়, বাস্তুহারা, হতদরিদ্র ও শারীরিক প্রতিবন্ধীসহ বিভিন্ন শ্রেণি-পেশার অসহায় ৭০০ (সাতশত) পরিবারের মাঝে মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষে ঈদ উপহার সামগ্রী বিতরণ করার উদ্যোগ গ্রহণ করা হয়েছে । সমাজের অসহায় মানুষকে নিয়ে ঈদের আনন্দ উপভোগ করার জন্য জেলা প্রশাসন এ উদ্যোগ গ্রহণ করেছে। অনুষ্ঠানে উপস্থিত চট্টগ্রাম চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রি'র প্রেসিডেন্ট জনাব মোঃ মাহবুবুল আলম তাঁর বক্তব্যে বলেন:
পবিত্র রমজানে প্রতিদিনই বিভিন্ন প্রতিষ্ঠান ও বিশিষ্ট ব্যক্তিবর্গ ইফতার পার্টির আয়োজন করছে। এসকল ইফতার পার্টির পরিবেশিত খাবারের সিংহভাগ অপচয় হচ্ছে এবং আয়োজনের পেছনে প্রচুর অর্থ ব্যয় হচ্ছে। এই ধরনের জমকালো ইফতার পার্টি যথাসম্ভব পরিহার করে তিনি এই অর্থ অসহায় ও হত দরিদ্রদের মাঝে বিতরণের জন্য সংশ্লিষ্টদের অনুরোধ করেন।

মহানগর ইউনিট কমান্ডার বীর মুক্তিযোদ্ধা জনাব মোজাফফর আহমদ বলেন: ইফতার পার্টির পরিবর্তে সমাজের গরীব-দুঃখীদের সাহায্য-সহযোগিতার জন্য জেলা প্রশাসন,চট্টগ্রাম এর মতো উদ্যোগ প্রশংসনীয়। সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান সহ সমাজের বিত্তবানদের রমযান সহ সারা বছর এ ধরণের কল্যাণমূলক কাজে এগিয়ে আসা উচিত।