চট্টগ্রামের বাঁশখালী পুকুরিয়া নাটমুড়া উচ্চ বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার ফরম পূরণ করতে না পারায় মানববন্ধন করেছে শিক্ষার্থীরা।

১৯ নভেম্বর (রবিবার) সকালের উপজেলা পরিষদের প্রধান গেইটের সামনে ব্যানার নিয়ে অর্ধশতাধিক শিক্ষার্থী মানববন্ধনে অংশ গ্রহণ করেছে।

এসময় তারা বলেন, এসএসসি টেস্ট পরীক্ষায় অংশ গ্রহণ করে কয়েকটি বিষয়ে ভালো ফলাফল করতে না পারায় স্কুল কতৃপক্ষ দ্বিতীয় বার পরীক্ষা নিয়েছে, ওই পরীক্ষায় ভালো ফলাফল না করা ৪/৫ জন শিক্ষার্থীকে এসএসসি পরীক্ষার ফরম পূরণের সুযোগ দিলেও আমাদের ফরম পূরণ থেকে বঞ্চিত করেছে স্কুল কতৃপক্ষ। স্কুলের শতভাগ সাফলতা দেখানোর জন্যে প্রতিবছরই এভাবে অনেক শিক্ষার্থীদের পরীক্ষায় অংশ গ্রহণ করা থেকে বিরত রাখে কতৃপক্ষ। মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর একটি স্মারক লিপি দেন ওই শিক্ষার্থীরা।

এবিষয়ে স্কুলের প্রধান শিক্ষক মোঃ ইউনুস বলেন, শিক্ষার্থীরা সবাই আমাদের সন্তান, তাদের সাথে আমাদের কোন শত্রুতা নেই, নবম শ্রেণির বার্ষিক পরীক্ষায়ও তারা ফলাফল ভালো করতে পারেনি, তবুও তাদের অভিভাবকদের অনুরোধে ভালো ভাবে লেখাপড়া করার লিখিত প্রতিশ্রুতি দেয়াতে মানবিক দিক বিবেচনা করে রেজিষ্ট্রেশন করার সুযোগ দেয়ার পরেও তারা টেস্ট পরীক্ষায় ৬/৭ বিষয়ে ফেল করেছে, তাই তাদের ফরম পূরণ করার সুযোগ দিতে পারছিনা।