চট্টগ্রামের সন্দ্বীপ উপজেলার দ্বীপ উড়িরচরে তৃণমূল পর্যায়ে সরকারের বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্পের অগ্রগতি সরেজমিনে দেখতে আজ মঙ্গলবার সকাল ১১:০০ ঘটিকায় পরিদর্শনে যান চট্টগ্রাম জেলার জেলাপ্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান । এসময় আরও ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) আব্দুল মালেক , উপজেলা নির্বাহী অফিসার, আরডিসি , সহকারী কমিশনার (ভূমি),স্টাফ অফিসার টু ডি ও স্থানীয় চেয়ারম্যান (ভারপ্রাপ্ত)।  

এইসময় চট্টগ্রাম জেলার জেলাপ্রশাসক ও সিডিএসপি প্রকল্পের অতিরিক্ত প্রকল্প আবুল বাশার মোহাম্মদ  ফখরুজ্জামান  সন্দ্বীপ উপজেলার উড়িরচর অংশের ৮০টি ভূমিহীন পরিবারের মাঝে খতিয়ান বিতরণ।নতুন ভূমিহীন পরিবার বাছাই করেছেন ৩৪ টি এবং ৩৭ টি ভূমিহীন পরিবারের জন্য কবুলিয়ত গ্রহন ও রেজিষ্ট্রেশন কার্যক্রম পর্যবেক্ষন করেন।

একইসাথে ০৩জন প্রতিবন্ধীর মাঝে হুইলচেয়ার প্রদান, অসহায় ও দুস্থদের মাঝে কম্বল ও চাল বিতরণ, কিশোর-কিশোরী ক্লাবের শিশুদের মাঝে পোশাক বিতরণ করেন।

 প্রধানমন্ত্রীর অগ্রাধিকার প্রকল্প ভাষা সৈনিক সালাম ও বীর মুক্তিযোদ্ধা হারুন আশ্রয়ণ প্রকল্পের কাজ সরজমিন পরিদর্শন করেছেন। এছাড়া  অত্র ইউনিয়নের বিভিন্ন সমস্যা নিয়ে স্থানীয় সকলের সাথে মতবিনিময় করেছেন।

জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন,  সন্দ্বীপ উপজেলার অংশ হিসেবে উড়িরচর আরেক দূর্গম এলাকা।মাননীয় প্রধানমন্ত্রীর দূরদৃষ্টি আজ অত্র এলাকায়ও পড়েছে।বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডে আজ এ এলাকাটির অগ্রগতি দৃশ্যমান। মাননীয় প্রধানমন্ত্রীর স্বপ্নের আশ্রয়ণ প্রকল্পের মাধ্যমে আজ ভূমিহীন পরিবারকে জমির মালিকানা স্বরুপ খতিয়ান প্রদান করা হয়েছে।

তিনি আরও বলেন,দ্বীপ এলাকা উড়িরচরে আজ নাগরিক সুবিধা দৃশ্যমান। পিছিয়ে পড়া মানুষকে এগিয়ে নিতে বিভিন্ন কর্মসংস্থানের ব্যবস্থা করা হচ্ছে।উড়িরচর হবে পর্যটনসহ গুরুত্বপূর্ণ ইকোনমিক হাব।