নব্বই লাখ টাকার চেক জালিয়াতি মামলায় মিলন কান্তি শর্মার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন চট্টগ্রামের একটি আদালত। একই সঙ্গে এই মামলার অভিযোগ গঠন করা হয়েছে। গত ৯ জুলাই যুগ্ম মহানগর দায়রা ষষ্ট আদালতের বিচারক এ আদেশ দিয়েছেন। ২০২২ সালের ১৭ অক্টোবর মামলাটি দায়ের করেছিল ব্যবসায়ী সুবীর চৌধুরী।

মিলন কান্তি শর্মা নিজেকে জাগো হিন্দু পরিষদ চট্টগ্রাম জেলা শাখার প্রধান উপদেষ্টা, ঢাকার রমনা কালি বাড়ির উপদেষ্টা, জেলা শারদাঞ্জলী চট্টগ্রাম শাখার উপদেষ্টা, বাংলাদেশ গীতা শিক্ষা কমিটি চট্টগ্রাম উত্তর জেলা সংসদের উপদেষ্টা পরিচয় দিয়ে থাকেন।

আদালত সূত্রে জানা গেছে, মামলার বাদি একজন প্রতিষ্ঠিত ব্যবসায়ী। আসামীর সঙ্গে পূর্ব পরিচয়ের সূত্র ধরে জরুরি প্রয়োজনে ৯০ লাখ টাকা ধার নিয়ে নির্ধারিত সময়ের মধ্যে পরিশোধের আশ্বাস দেন। এসময় ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক জামালখান শাখার একটি চেক প্রদান করেন। কিন্তু হিসাবে টাকা না থাকায় চেকটি ফেরত দেয় সংশ্লিষ্ট ব্যাংক। এরপর একাধিকবার যোগাযোগ করা হলেও টাকা আদায় করেনি।   

বাদীর আইনজীবী অ্যাডভোকেট অসীম দাশ সাংবাদিকদের জানান, ৯ জুলাই বিবাদী তার আইনজীবীর মাধ্যমে আদালতের কাছে সময় প্রার্থণা করেন; আদালত তা নামঞ্জুর করে অভিযোগ করেন এবং গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।