অনলাইনে সফলভাবে সেবাদানের কয়েক মাসের মাথায় সম্ভব হেলথ ফার্মেসি চালু করলো অফলাইন শপ (ফিজিক্যাল স্টোর)।  গ্রাহকদের দোরগোড়ায় সেবা দিতে এবং তাদের আস্থা অর্জন করতেই এমন উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানালেন সম্ভব হেলথ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী আজরা সেলিম।  গত বছরের অক্টোবর মাসে তিনি অনলাইনে চালু করেন সম্ভব হেলথ লিমিটেডের অনলাইন ফার্মেসি ‘সম্ভব হেলথ ফার্মেসি’।

ওষুধ ও স্বাস্থ্যসেবা পণ্যের সারিতে নানা ধরনের আইটেম থাকায় দ্রুতই জনপ্রিয় হয়ে ওঠে ওয়েবসাইটটি (shombhob.com)। দেশি-বিদেশি সব ধরনের ওষুধের পাশাপাশি হেলথ কেয়ার পণ্য, ডায়েট সাপ্লিমেন্টসহ প্রতিদিন যেসব ওষুধ ও এ সম্পর্কিত যা যা প্রয়োজন সবই পাওয়া যাচ্ছে সাইটটিতে। এখন একই জিনিস পাওয়া যাবে অফলাইন শপেও। সম্প্রতি রাজধানীর বনানীতে এই ফিজিক্যাল স্টোরটি চালু হয়েছে।

আজরা সেলিম জানালেন, অফলাইন শপে নারীদের স্বস্তিতে কেনাকাটার জন্য রয়েছে পৃথক ব্যবস্থা। রয়েছে নারী বিক্রয়কর্মী। ফলে নারীরা এই শপে এসে তাদের প্রয়োজনীয় কেনাকাটা করতে পারবেন স্বাচ্ছন্দ্যে। শিগগিরই সম্ভবের অফলাইন ও অনলাইনে শপে পোষা প্রাণীর (কুকুর, বিড়াল) খাবার, ওষুধসহ অন্যান্য প্রয়োজনীয় জিনিসপত্র পাওয়া যাবে।


তিনি আরও বললেন, পোষা প্রাণীর খাদ্য, ওষুধসহ প্রয়োজনীয় জিনিসের যেসব শপ আছে তাদের থেকে আমাদের আয়োজন ভিন্ন হবে। দেখলেই সবাই বুঝতে পারবেন।

জানা গেলো, সম্ভবের অনলাইন ফার্মেসির ওষুধ ও স্বাস্থ্যসেবা পণ্য ২৪ ঘণ্টা ডেলিভারি হয়। এজন্য রয়েছে তাদের নিজস্ব নেটওয়ার্ক।  ওষুধ অন্যান্য পণ্য বা আইটেমের মতো না হওয়ায় তারা কুরিয়ার বা থার্ড পার্টির মাধ্যমে ডেলিভারি দেন না। নিজেদের লোকবলের মাধ্যমেই দেন। নির্দিষ্ট অংকের টাকার ওষুধ কিনলে ঢাকা শহরে ডেলিভারি ফ্রি বলে জানান তিনি। 


আজরা সেলিম জানান, তাদের রয়েছে ফার্মাসিস্ট। ফলে চাইলে কেউ ফার্মাসিস্টের কাছ থেকে পরামর্শও নিতে পারবেন। তিনি আরও জানান, যেসব ওষুধ প্রেসক্রিপশন ছাড়া দেওয়া যায় না সেগুলো সম্ভব ডট কম থেকে কিনতে হলে প্রেসক্রিপশন প্রয়োজন হবে।

 তিনি বলেন, ঢাকায় আরও কয়েকটি অফলাইন শপ চালুর পরে আমরা ঢাকার বাইরেও সম্ভব হেলথ ফার্মেসি চালু করবো। ডেলিভারির জন্য আমরা থার্ডপার্টির সহযোগিতা নেব না। নিজেদের নেটওয়ার্কেই ডেলিভারির ব্যবস্থা করবো। তিনি আরও বলেন, আমি ফার্মাসিউটিক্যালস পারিবারের সন্তান। ফলে সব ধরনের ওষুধের শক্তিশালী সাপ্লাই চেইন রয়েছে আমাদের। এটা আমাদের বড় শক্তি। সম্ভবের রয়েছে ওয়েবসাইট, ফেসবুক পেজ।  ২-৩ মাসের মধ্যে আসছে নিজস্ব অ্যাপও। ওয়েবসাইটও নতুন রূপে আসবে। আগামীতে এসব নিয়ে বড় ধরনের পরিকল্পনা রয়েছে বলে জানান তিনি।

আজরা সেলিম সম্ভব হেলথকে স্টার্ট-আপ মডেলে শুরু করেছেন।  বর্তমানে তিনি সম্ভব ডট কমের প্রযুক্তিগত উন্নয়ন ও প্রচারের কাজ করছেন।