সিএমসিসিআই উদ্যোগে হালিশহর আবাহনী মাঠে ৮ম বাংলাদেশ আন্তর্জাতিক বাণিজ্য মেলার  উদ্বোধন করা হয়। 

 

 

এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের  কমিশনার  কৃষ্ণপদ রায় বিপিএম (বার), পিপিএম (বার)। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন দৈনিক আজাদী পত্রিকার সম্পাদক এবং সিএমসিসিআই সহ-সভাপতি  এম.এ. মালেক। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন  সিএমসিসিআই সভাপতি খলিলুর রহমান। 

 

আরও উপস্থিত ছিলেন বিআইটিইএফ-২০২৩ এর আহ্বায়ক  এম আবদুস সালাম, সহ সভাপতি  এ.এম. মাহবুব চৌধুরী, সহ-সভাপতি (ফরেন ট্রেড এন্ড ইনভেষ্টমেন্ট)  ডব্লিউ আর আই মাহমুদ রাসেল, পরিচালক প্রফেসর জাহাঙ্গীর চৌধুরী, পরিচালক  এম, সোলায়মান, এফসিএমএ,পরিচালক  অজিত কুমার দাশ এবং বিএসআরএম গ্রুপের উপ-ব্যবস্থাপনা পরিচালক  তপন সেনগুপ্ত।

 

মেলার আহ্বায়ক  এম আবদুস সালাম মেলার বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন।

 

 সভাপতির বক্তব্যে  খলিলুর রহমান মেলায় আগত সকলকে ধন্যবাদ জ্ঞাপন করে উপস্থিত সবাইকে মেলা চলাকালীন সময়ে সহযোগিতা করার আহ্বান জানান।

 

 মেলার বিশেষ অতিথি এম. এ মালেক মুক্তিযুদ্ধের স্মৃতি চারণ করে মুক্তিযুদ্ধে তার পরিবারের অংশগ্রহণ সহ বিভিন্ন ঘটনার উল্লেখ করেন। সহ-সভাপতি  ডব্লিউ.আর.আই মাহমুদ রাসেল তার বক্তব্যে আগামীতে সিএমসিসিআই কর্তৃক আয়োজিত বাণিজ্য মেলায় বিদেশী স্টল এবং প্যাভিলিয়ন অংশগ্রহণে সকলের সহযোগিতা কামনা করেন এবং এই মেলায় কিছু বিদেশী স্টল অংশগ্রহন করবে বলেও তিনি সকলকে আশ্বাস প্রদান করেন।

 

প্রধান অতিথি কৃষ্ণপদ রায় তার বক্তব্যে মেলা উদ্বোধন উপলক্ষে তাকে আমন্ত্রন জানানোর জন্য মেলা আয়োজনকারী সিএমসিসিআইকে ধন্যবাদ জানান।

 

তিনি বলেন দেশ ব্যবসা বাণিজ্য পরিচালনার ক্ষেত্রে স্থিতিশীল অবস্থায় রয়েছে এবং কেউ যেন এ স্থিতিশীল পরিস্থিতি নষ্ট করতে না পারে তার জন্য তিনি ব্যবসায়ীদের সজাগ দৃষ্টি রাখার আহ্বান জানান এবং মেলা যেন সুন্দর ও সুষ্ঠ ভাবে পরিচালিত হতে পারে তার জন্য পুলিশ প্রশাসনের পক্ষ থেকেও সর্বাত্মক সহযোগিতার আশ্বাস প্রদান করেন। 

সমাপনী বক্তব্যে  এ. এম. এাহবুব চৌধুরী উপস্থিত সকলকে ধন্যবাদ জানিয়ে এবং মেলা যেন সুন্দর ও সুষ্ঠভাবে পরিচালিত হয় তার জন্য উপস্থিত সকলের নিকট আহ্বান জানান। 

মাসব্যাপী এ মেলা প্রতিদিন সকাল ১০:০০টা থেকে রাত ১০:০০টা পর্যন্ত চলমান থাকবে। পরিশেষে উদ্বোধনী ফিতা এবং বেলুন উড়িয়ে মেলার শুভ উদ্বোধন ঘোষনা কর হয়।