আগামী ২৫শে এপ্রিল  চট্টগ্রাম মহানগরীর লালদিঘিপাড় মাঠে ঐতিহ্যবাহী আব্দুল জব্বারের বলী খেলা  উপলক্ষ্যে  ২৪শে এপ্রিল হতে ২৬শে এপ্রিল পর্যন্ত বৈশাখী মেলা অনুষ্ঠিত হতে যাচ্ছে। 

 

বলী খেলা ও বৈশাখী মেলা চলাকালীন ক্রেতা-বিক্রেতাসহ আগত লোকজনের সমাগমের কারণে মেলাসংলগ্ন নিম্নলিখিত স্থানগুলোতে আগামী ২৪শে এপ্রিল  হতে ২৬শে এপ্রিল  পর্যন্ত লালদিঘি অভিমুখী সকল প্রকার যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করা হবে। 

 

নগরীর  আন্দরকিল্লা মোড় (জামে মসজিদের সামনে),  পুরাতন টেলিগ্রাফ রোড,  বোস ব্রাদার্স মোড় (পুলিশ প্লাজার সামনে),  রাইফেল ক্লাব,   কোতোয়ালী মোড় (সিডিএ গেইট), আমানত শাহ মাজার রোডের মুখ এবং  টেরিবাজার ফুলের দোকান (তিন রাস্তার মুখ)-এ রোডব্লক স্থাপনের মাধ্যমে ডাইভারশন প্রদান করা হবে। ফলে উক্ত সময়ে লালদীঘি অভিমুখে সকল ধরণের যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করা হবে।

 

চট্টগ্রাম বন্দরকেন্দ্রিক আমদানি-রপ্তানিসহ দেশের অন্যান্য অঞ্চল হতে পণ্যবাহী ট্রাক-কাভার্ডভ্যানসহ অন্যান্য যানবাহন কোতোয়ালী মোড় হয়ে ফিরিঙ্গীবাজার মেরিন ড্রাইভ রোড ব্যবহার করে চাকতাই ও রাজাখালী হয়ে চাকতাই/খাতুনগঞ্জে যাতায়াত করবে।

 

লালদিঘি মাঠে ঐতিহ্যবাহী জব্বারের বলী খেলা উপলক্ষ্যে অনুষ্ঠিতাব্য বৈশাখী মেলা সুষ্ঠুভাবে সম্পন্নের নিমিত্তে উল্লেখিত নির্দেশনাসমূহ সকল প্রকার যানবাহনের চালক ও যাত্রীসাধারণসহ সংশ্লিষ্ট সকলকে যথাযথভাবে মেনে চলার জন্য বিশেষভাবে অনুরোধ করা যাচ্ছে। প্রয়োজনীয় ক্ষেত্রে অনুষ্ঠান চলাকালীন এই এলাকার সড়কগুলো এড়িয়ে বিকল্প সড়ক ব্যবহারের জন্যে পরামর্শ দেওয়া হচ্ছে।  

 

উক্ত বলী খেলা ও এতদুপলক্ষ্যে অনুষ্ঠিতাব্য বৈশাখী মেলা সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন করার নিমিত্তে সিএমপি’র ট্রাফিক (দক্ষিণ) বিভাগ নগরবাসীর সর্বাত্মক সহযোগিতা প্রত্যাশা করছে।