শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, শিক্ষা পরিবারের জন্য আমাদের যে অগ্রযাত্রা,  তা এগিয়ে নেওয়ার প্রতিটি পর্যায়েই গণমাধ্যম কর্মীদের পাশে পেয়েছি।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এর নেতৃত্বে বাংলাদেশের যে এগিয়ে যাওয়া, তার অন্যতম অংশীদার আমাদের শিক্ষা পরিবার।
তিনি আরো বলেন, সবসময় নানা কার্যক্রমে সাংবাদিক বন্ধুদের সাথে পেয়েছি; তারা আছেন, তারা থাকবেন, এই আশাবাদ ব্যক্ত করছি।
আজ রাজধানীর একটি হোটেলে এডুকেশন রিপোর্টার্স এসোসিয়েশন, বাংলাদেশ (ইরাব) আয়োজিত ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
শিক্ষামন্ত্রী সাংবাদিকদের উদ্দেশ্য বলেন, আপনারা সব ক্ষেত্রে বস্তুনিষ্ঠতা ও ইতিবাচকতা নিয়ে থাকবেন, সেই আশাবাদ ব্যক্ত করছি।
ইরাব সভাপতি মীর মুহাম্মদ জসিমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ফারুক হোসাইনের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) সদস্য অধ্যাপক ড. মুহাম্মদ আলমগীর, অধ্যাপক ড. বিশ্বজিৎ চন্দ, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদ, জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের (এনসিটিবি) চেয়ারম্যান অধ্যাপক ফরহাদুল ইসলাম, ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার, মাদ্রাসা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান কায়সার হোসেন, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মশিউর রহমান, নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আতিকুল ইসলাম, জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শ্যামল দত্ত প্রমুখ।
ইফতার মাহফিলে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজের শিক্ষক, বিভিন্ন গণমাধ্যমের সম্পাদক, বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা, বিভিন্ন অধিদপ্তরের কর্মকর্তা, ইরাব সদস্য ও বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।