চট্টগ্রাম নগরীর বায়েজিদ বোস্তামি এলাকায় মুক্তি পাঠশালার উচ্ছেদ করে অবৈধ রিকশার গ্যারেজ করার প্রতিবাদে আজ বৃহস্পতিবার সকালে চট্টগ্রাম প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে এই অভিযোগ করেন মুক্তি পাঠশালার মুক্তি পাঠশালার প্রতিষ্ঠাতা মুক্তা শেখ, শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাকবৃন্দ।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে মুক্তা শেখ বলেন, সুবিধাবঞ্চিত পথশিশুদের শিক্ষাদানে পরিত্যাক্ত জায়গায় এলাকায় দানবীরদের আর্থিক সহায়তায় ২০২১ সালে ১২০ জন শিশুদের নিয়ে মুক্তি পাঠশালার যাত্রা শুরু হয়।পাঠশালায় শিক্ষার পাশাপাশি  শিশুদের কর্মদক্ষতায় ফ্রি পার্লারের কাজ,সেলাই এর কাজসহ মোবাইল সাভিসিং কাজ শিখানো হয়। এর মধ্যে পাঠশালার সুনাম ছড়িয়ে পড়ায় এলাকার চিহ্নিত কিছু ব্যক্তি পাঠশালা আমাদের অবৈধ ব্যাটারী চালিত রিকশা গ্যারেজ করতে পাঠশালা বন্ধ করে দেয়। এব্যাপারে থানায় গিয়েও কোন সমাধান মিলেনি বলে দাবী করেন মুক্তা শেখ।  

সংবাদ সম্মেলনে এক শিক্ষার্থীর অভিভাবক ববি আক্তার বলেন, আমাদের ছেলে-মেয়েরা বিনা বেতনে এতদিন পড়েছে। এখন পাঠশালা বন্ধ করে দিয়েছে ফলে আমার সন্তান আর পড়তে পারছে না। টাকা খরচ করে পড়ানোরও স্বামর্থ নেই বলে জানান তিনি। এই সময় উপস্থিত ছিলেন পাঠশালার শিক্ষক মুক্তা শেখ, শিক্ষক রেশমী, মিথিলা চৌধুরী, অভিভাবক বরি আক্তার, ফাতেমা আকতার, ও প্রিয়া প্রমুখসহ প্রতিবন্ধী কোমলমতি শিশু শিক্ষার্থীরা।