শাহ মজিদিয়া ব্রীকর্স (এসএমবি) ব্রিকফিল্ডে ইনভেস্টমেন্ট কামাল গংকে উচ্ছেদ করে  ভুইফোড়  ব্যাক্তি মো : নোমানকে মালিক সাজিয়ে চট্টগ্রাম ১৫ আসনের সাংসদ ও নব্য আওয়ামীগ নেতা প্রফেসর ডক্টর আবু রেজা মোহাম্মদ নেজাম উদ্দিন নদভী ব্রিকফিল্ড লুটপাট করছেন।

আজ শনিবার দুপুরে নগরীর জিইসি মোড়স্থ একটি রেষ্টোরেন্টে  সংবাদ সম্মেলনে এই অভিযোগ করেন ভুক্তভোগি সাতকানিয়া এসএমবি ব্রিকফিল্ডের মালিক ব্যবসায়ী মো: কামাল উদ্দীনের স্ত্রী মোর্তজা বেগম।

তিনি অভিযোগ করেন, আমার স্বামী  কামাল উদ্দীন একজন দুরারোগ্যব্যাধী ক্যান্সারে  আক্রান্ত । তিনি গত ১৬মে ই থেকে  নগরীর একটি হাসপাতালে চিকিৎসাধীন  থাকা অবস্থায় ১৮ই মে ঘটনা দেখিয়ে ২৩শে মে সাতকানিয়া থানায় ১৪জনকে আসামী করে একটি চাদাঁবাজি মামলা দায়ের করা হয়।এই মামলাটি সবৈব  মিথ্যা মামলা  ।মামলা রুজু হওয়ার পেছনে ক্ষমতার অপব্যবহারকারী  ব্যাক্তিটি হলেন  চট্টগ্রাম ১৫ আসনের সাংসদ  নদভী  । সকালে মামলা রুজু করে দুপুরে সাতকানিয়া এওচিয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান নজরুল ইসলাম মানিকের নেতৃত্বে এসএমবি ব্রিকফিল্ডের অনাধিকার প্রবেশ করে লুটপাট শুরু করে , অস্ত্র ঠেকিয়ে কর্মচারীদের ব্রিকফিল্ড চাড়তে বাধ্য করে , কয়েকজনকে  জিম্মি করে ক্যাশ টাকা ,খাতাপত্র নিয়ে যায় এবং  ব্রিকফিল্ডের উৎপাদিত ইট নিজেদের নিয়ন্ত্রণে নিয়ে এই পর্যন্ত ৫০লক্ষ টাকার অধিক ইট বিক্রি করে। কর্মচারী ইসহাক ও ভূমির মালিক সৈয়দুল হক ঘটনাস্থল দেখতে গেলে তাদেরকে মারধর করে।


তিনি বলেন, স্থানীয় উপজেলা ও থানা প্রশাসনের কাছে প্রতিকার চেয়ে যোগাযোগ করা হলেও কোন পক্ষ আমাদের সাথে যোগাযোগ করে নাই। জেলা প্রশাসক ও পুলিশ সুপারকে ঘটনা জানিয়ে তাদের হস্তক্ষেপ চাইলে ,তারা হস্তক্ষেপ করার আশস্ত করেন।তারা জানান স্থানীয় সাংসদ তাদের দুই পক্ষকে ডেকে সমাধান করে দেবেন। স্থানীয় সাংসদ আমাদের কথা না শুনে –দলিলাদি যাচাই না করে  পক্ষপাতিত্বমূলক জনৈক নোমান মালিক ঘোষনা করেন। ব্রিকফিল্ডে ইনভেস্টমেন্ট কামাল গং এর ভুইফোড়  ব্যাক্তিকে মালিক সাজিয়ে সংসদ নদভী ব্রিকফিল্ডে লুটপাট করছেন।


সাংসদ নদভীর  ভয়ে  আতংকিত সাতকানিয়ার সাধারণ মানুষ । মাটিতে কান পাতলেই মানুষের আর্তনাদ শুনা যায়।সেখানে বিচারের বাণী নিভৃত্তে কাদেঁ। ক্ষমতার প্রশ্রয়ে সাধারণের উপর নিপীড়ন যেন রুটিন মাফিক র্কায।

প্রধানমন্ত্রীর কাছে বিচার চেয়ে কান্নায় ভেঙ্গে পড়ে মোর্তোজা বেগম বলেন, ‘জামায়াত থেকে আসা হাইব্রিড এমপি নদভী ও তার ক্যাডার বাহিনীর নির্যাতনে আমার স্বামীর কষ্টার্জিত বিনিয়োগ হাতছাড়া হয়ে গেছে। আমরা ঘরছাড়া হয়ে পথে পথে ঘুরছি। আমরা আপনার কাছে সুবিচার চাই। অন্যথায় আমি আমার অসহায় সন্তানদের নিয়ে আমরণ অনশন করবো।’

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন রোকসানা বেগম,মো: কায়সার উদ্দীন,রোহাব উদ্দীনসহ ভুক্তভোগি পরিবারের সদস্যরা।