আসন্ন কোরবানি ঈদকে সামনে রেখে সব শ্রেণীর মানুষের চাহিদা মেটাতে রাজ এগ্রো ইউনিট ১ ও রাজ এগ্রো ইউনিট ২ প্রাকৃতিক উপায়ে  দেশীয় পদ্ধতিতে খাবার খাইয়ে গরু  মোটাতাজা করেছেন। দুই ইউনিটে খামারে প্রায় দেড়শতাধিক গরু থাকলেও এর মধ্যে খামারে ৪০টির মত গরু বিক্রি হয়ে গেছে। শতাধিক গরু বিক্রির অপেক্ষায় আছে। কোরবানির ঈদে শতভাগ পশু বিক্রি করে লাভবান হওয়ার আশাবাদী রাজ এগ্রোর মালিক মঈন মাশরু আহমেদ ।     


নেপালী গীর ,  দেশাল ,শাহী ওয়াল , রেড চিটাগাং , পাকড়া ,  ফ্রেজিয়ান ,ইন্ডিয়ান বলদ , ব্রাহমা ক্রসসহ রাজ এগ্রো’ তে বিভিন্ন জাতের  গরু মজুদ রয়েছে ।

কোরবানি ঈদে চট্টগ্রামবাসীর প্রথম পছন্দ ‘রেড চিটাগাং ’।এই গরুকে চট্টগ্রামের বিশেষ জাতের ‘লাল বিরিষ’ও বলা হয়। কেউ কেউ ‘অষ্টমুখী লাল গরু’ বলে থাকেন। আকারে ছোট হলেও গরুগুলো দেখতে সুন্দর এবং সতেজ। এসব গরুর অন্যতম বৈশিষ্ট্য হলো এগুলো লাল বর্ণের। তবে সবার পছন্দের এই গরু সাম্প্রতিককালে বাজারে মেলে কম। কিন্তু রাজ এগ্রো ইউনিট- ১ রয়েছে সবচেয়ে আকষনীয়  চট্টগ্রামের প্রসিদ্ধ “ রেড চিটাগাং” জাতের এই গরু । যার বাজার মুল্য রাখা হয়েছে ৬লক্ষ টাকা।  বাংলাদেশের মধ্যে সব চেয়ে বড়ো  রেড চিটাগাং গরু  রাজ এগ্রোর কাছে আছে।

সব শ্রেণী মানুষের  চাহিদা মেটাতে খামারে ৬লক্ষ টাকা দামে ১টি , ৪লক্ষ টাকা দামে ৫টি, আড়াইলাখ থেকে সাড়ে তিনলাখ টাকা দামে ২০টি, দুইলাখ থেকে আড়াই লাখ টাকা দামে ৪০টি। অবশিষ্ট ১লক্ষ থেকে ৭৫ হাজার টাকা দামের গরু রয়েছে ।

রাজ এগ্রো ফার্মস এর মালিক মঈন মাশরুর আহমেদ বলেন, এবার আমাদের খামারে দেশিয় জাতের দেড়শত গরু পালন করা হয়েছে। সম্পূর্ণ প্রাকৃতিকভাবে এসব গরু মোটাতাজা করা হয়েছে।বাজারের চেয়ে কমমুল্যে সামান্য লাভে ক্রেতাদের সাধ্যের মধ্যে গরু বিক্রির করব। দেশীয় গরুর চাহিদা থাকায় এরমধ্যে খামার পরিদর্শনে আসছেন ক্রেতারা। অনেকে খামার থেকেই গরু কিনে  নিয়েছেন এবং নেয়ার ব্যাপারে আগ্রহ প্রকাশ করছেন।


আগামী ১৬ই জুন নগরী পাথরঘাটা আনসার ক্লাবের পাশে রাজবাড়ী সংলগ্ন নজুমিয়া ১নং গলির মুখে রাজ এগ্রো খামারে গরু গুলি প্রদর্শণ করা হবে।

গরু নিতে যোগাযোগ করুন:
ইউনিট ১
মধ্যম শিকলবাহা, ৪ নং ওয়ার্ড , খালপাড় , কালার পুল, কর্ণফুলী, চট্টগ্রাম, বাংলাদেশ. https://maps.app.goo.gl/fbf6GT3eAWQrKqDg9
নম্বর: ০১৭৪৬৬১৫৬৮৬

ইউনিট ২
হাজি ওমরা মিয়া চৌধুরী নতুন মসজিদ রোড, পূর্ব মাস্টারহাট, উত্তর শিকলবাহা, ২ নং ওয়ার্ড, কর্ণফুলী, চট্টগ্রাম, বাংলাদেশ.
https://maps.app.goo.gl/4fvWcdXzcGJAPuEv9
নম্বর: ০১৭৪৬৬১৫৬৮৬