ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়েই চলছে। গত ২৪ ঘণ্টায় (গতকাল মঙ্গলবার সকাল ৮টা থেকে আজ বুধবার সকাল ৮টা পর্যন্ত) দেশে ডেঙ্গু জ্বরে আরও একজনের মৃত্যু হয়েছে। একই সময়ে ডেঙ্গু আক্রান্ত হয়ে ২০১ জন হাসপাতালে ভর্তি হয়েছেন।


আজ বুধবার (১৪ জুন) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গুবিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।


এতে বলা হয়, নতুন আক্রান্তদের মধ্যে ১৭৫ জন ঢাকা ও ২৬ জন ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে। বর্তমানে দেশের সরকারি-বেসরকারি হাসপাতালগুলোতে ৮০৬ ডেঙ্গুরোগী ভর্তি রয়েছে। ঢাকার সরকারি ও বেসরকারি হাসপাতালে ৬৬৭ জন এবং অন্যান্য বিভাগের বিভিন্ন হাসপাতালে ১৩৯ ডেঙ্গুরোগী ভর্তি রয়েছেন।

২০২৩ সালের ১ জানুয়ারি থেকে ১৪ জুন পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে মোট তিন হাজার ৮০২ জন ডেঙ্গুরোগী ভর্তি হয়েছে। এর মধ্যে ঢাকায় দুই হাজার ৯১১ জন এবং ঢাকার বাইরে ৮৯১ জন রয়েছে। একই সময়ে দেশে মোট ছাড়প্রাপ্ত ডেঙ্গুরোগী দুই হাজার ৯৬৮ জন। এদের মধ্যে ঢাকায় ছাড়প্রাপ্ত রোগী দুই হাজার ২২০ জন এবং ঢাকার বাইরে ৭৪৮ জন রয়েছে। চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে ২৮ জনের মৃত্যু হয়েছে।