শুক্রবার বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশন চট্টগ্রাম বিভাগের উদ্যোগে চট্টগ্রাম প্রেস ক্লাব ইন্জিনিয়ার আবদুল খালেক মিলনায়তনে চট্টগ্রাম
  বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদিকা লায়ন লুবনা হুমায়ুন সুমির সঞ্চালনায়,বিভাগীয় কমিটির সভাপতি লায়ন মোঃ কবিরুল ইসলামের সভাপতিত্বে এক সভা অনুষ্ঠিত হয়।
এতে প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ,কলাম লেখক ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড.ইফতেখার উদ্দিন চৌধুরী। প্রধান আলোচক ছিলেন বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশন কেন্দ্রীয় কমিটির মহাসচিব বিশিষ্ট  শিক্ষাবিদ ইস্কান্দার আলী হাওলাদার। এতে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান অধ্যাপক একেএম নুরুল বশর ভুঁইয়া, কেন্দ্রীয় অর্থ সচিব খন্দকার রেহান উদ্দিন, কেন্দ্রীয় কমিটির তথ্য,প্রযুক্তি বিষয়ক সচিব মোহাম্মদ কামরুল ইসলাম। অতিথি হিসাবে উপস্থিত ছিলেন,কেন্দ্রীয় কমিটির সদস্য ডি আই এম জাহাঙ্গীর আলম,বিভাগীয় কমিটির পক্ষে উপস্থিত ছিলেন বিভাগীয় কমিটির সহ -সভাপতি নুরুল পাশা,এম, এ, মতিন,শিক্ষা সম্পাদক জাহানারা বেগম পায়রা, বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ নুরুল আবছার,প্রচার সম্পাদক সাংবাদিক সুপলাল বড়ুয়া,ক্যাপ্টেন মোঃ আবদুল মোতালেব,সাংবাদিক মোঃ রফিকুল  ইসলাম,ক্যাপ্টেন মোঃ সায়েদুল ইসলাম,সমাজ সেবক আলী আহমেদ,গ্রীণলিফ সম্পাদক তাসলিম হাসান হৃদয়,কবি আলমগীর হোসাইন,সহ প্রমুখ।
প্রধান অতিথি বলেন,শিশুদেরকে বাড়ী থেকে বিদ্যালয় পর্যন্ত যাওয়া এবং খেলাধুলার সাথে প্রাতিষ্ঠানিক কর্ম কাণ্ডে অংশগ্রহণের মাধ্যমে শিক্ষাগ্রহণের যে ব্যবস্থা সেটি সরকার নিয়ন্ত্রিত প্রাথমিক শিক্ষা ব্যবস্থা হতে উত্তম।এই ব্যবস্থায় কয়েক লক্ষ লক্ষ শিশু এই সব বিদ্যালয়ে অধ্যয়ন করে। সরকারের উচিত এই সব বিদ্যালয়ের মান গুনগত শিক্ষার মান উন্নয়নে ভুমিকা রাখা।
 প্রধান আলোচক বলেন,ভাটার পরপরই সব সাগরে জোয়ার আসে,ইতিমধ্যে অনেক শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ হয়ে গেছে এরপরও অনেক শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র ছাত্রী আমাদের বৃত্তি কার্যক্রমে অংশ করেছে।
এই সংগঠন অতীতের মত শিক্ষা প্রতিষ্ঠান ও শিক্ষকের পাশে ছিল আগামীতে সংগঠন শিক্ষা বিস্তারে,মানবতার কল্যানে অগ্রণী ভুমিকা পালন করবে।

সভাপতি সবাইকে ধন্যবাদ জানান ও এই আয়োজনকে সুন্দর,সার্থক করায় সংগঠন এর সাথে সম্পৃক্ত নেতৃবৃন্দ অতিথি সহ উপস্থিত সকলকে ধন্যবাদ জানান।