যুক্তরাষ্ট্রের শিকাগোর দুটি বড়িতে ঢুকে গুলি চালিয়ে সাতজনকে হত্যা করেছেন এক বন্দুকধারী যুবক। দেশটির কর্মকর্তারা জানান, স্থানীয় সময় রোববার (২১ জানুয়ারি) বন্দুক হামলার এসব ঘটনা ঘটে।


পুলিশ জানিয়েছে, সন্দেহভাজন বন্দুকধারীর নাম রোমিও ন্যান্স। তাকে এখনও ধরা যায়নি। তবে ন্যান্সের ছবি এবং তার গাড়ির ছবি প্রকাশ করে পুলিশ জানিয়েছে, কেউ তাকে অথবা গাড়িটিকে দেখলে যেন তাৎক্ষণিক পুলিশকে খবর দেন।


পুলিশ আরও জানায়, ন্যান্সের বয়স ২৩ বছর। তিনি একটি লাল টয়োটা ক্যামরি গাড়ি করে পালিয়েছেন। ঘটনাস্থলের পাশেই তিনি থাকতেন। ন্যান্স সশস্ত্র ও বিপজ্জনক বলেও জানিয়েছে পুলিশ।

যুক্তরাষ্ট্রে একের পর এক বন্দুকধারীদের হামলার ঘটনা ঘটছে। গান ভায়োল্যান্স আর্কাইভের দেওয়া তথ্য অনুযায়ী, এ বছরের প্রথম তিন সপ্তাহে বন্দুক সহিংসতায় ৮৭৫ জনের বেশি মারা গেছেন।

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বারবারই বন্দুক রাখার ক্ষেত্রে কড়াকড়ি আইন পাস করতে বলেছেন কংগ্রেসকে। কিন্তু রিপাবলিকানরা আইন কড়াকড়ি করতে চান না। ফলে কঠিন আইনও হচ্ছে না। যুক্তরাষ্ট্রের মানুষের হাতে প্রচুর বন্দুক রয়েছে। কিছু মানুষ তার যথেচ্ছ ব্যবহারও করছেন। ফলে প্রচুর মানুষ মারা যাচ্ছেন।