দলের গঠনতন্ত্র অনুযায়ী কাউকে অব্যাহতি দেওয়ার ক্ষমতা রওশন এরশাদের নেই বলে দাবি করেছেন জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু।
আজ রোববার (২৮ জানুয়ারি) দলের চেয়ারম্যান জিএম কাদের ও মহাসচিব মুজিবুল হক চুন্নুকে অব্যাহতি দিয়ে নিজেকে জাপা চেয়ারম্যান ঘোষণা করেন জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদ। এরপর সংবাদ সম্মেলন ডেকে এক প্রতিক্রিয়ায় এমনটা জানান মুজিবুল হক চুন্নু।

দলের চেয়ারম্যানের বনানীস্থ কার্যালয়ে সংবাদ সম্মেলনে মুজিবুল হক চুন্নু বলেন, আগেও তিনি (রওশন) দুইবার নিজেকে চেয়ারম্যান ঘোষণা করে আমাদের বাদ দিয়েছিলেন। তার বক্তব্য আমরা আমলে নিচ্ছি না। তিনি যে চেয়ারম্যান-মহাসচিবকে বাদ দিয়েছেন-এটা এ নিয়ে তৃতীয়বার। এর আগেও তিন দুইবার নিজেকে চেয়ারম্যান ঘোষণা করে বাদ দিয়েছিলেন। পরবর্তীকালে আবার প্রত্যাহার করেছিলেন এই বলে যে, ওনার ঘোষণাটা ঠিক না। ওনাদের এই বক্তব্য আমি পার্টির মহাসচিব হিসেবে আমলে নিচ্ছি না।

জাপা মহাসচিব আরও বলেন, এই ঘোষণার কোনো ভিত্তি নেই। এই ধরনের কোনো ক্ষমতা ওনার নাই। গঠনতন্ত্রের বাইরে যেকোনো ব্যক্তি মনের মাধুরী মিশিয়ে যেকোনো কথা বলতেই পারেন, এসব কথার কোনো ভিত্তি নাই। তাদের এই সিদ্ধান্ত নিয়ে আমাদের মধ্যে কোনো প্রতিক্রিয়া নেই।

এর আগে গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে নিজের চেয়ারম্যান পদের দায়িত্ব নেওয়া ছাড়াও জিএম কাদের ও চুন্নুকে অব্যাহতি দেওয়ার কথা জানান রওশন এরশাদ।