চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেছেন, আতাউর রহমান কায়সারের আত্মত্যাগী রাজনৈতিক জীবন থেকে শিক্ষা নিতে পারলে আওয়ামী লীগ কর্মীরা বিপদগামী ও সহাস হারাবেনা। বৃটিশ উপনিবেশিক শাসন আমলে একটি সা¤্রান্ত পরিবারে জম্ম গ্রহণ করেও আতাউর রহমান কায়সার জন মানুষের সংগঠন আওয়ামী লীগকেই সংগঠিত করা এবং ধারাবাহিক আন্দোলন সংগ্রামের মাধ্যমে মুক্তিযুদ্ধের নেতৃত্ব প্রদান করায় আজ ইতিহাসের গৌরবময় অংশ। তিনি নতুন প্রজন্মকে আতাউর রহমান কায়সারের জীবন থেকে শিক্ষা গ্রহণের জন্য আহŸান জানান। গতকাল ৯ অক্টোবর রোজ রবিবার সাবেক রাষ্টদুত বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য আতাউর রহমান কায়সারের ১২তম মৃত্যু বার্ষিকীতে মরহুমের কবরে ফুলেল শ্রদ্ধা নিবেদন করে অনুভূতি প্রকাশ করতে গিয়ে তিনি এ কথা বলেন।
এসময় উপস্থিত ছিলেন চসিক প্যানেল মেয়র মো. গিয়াস উদ্দিন, কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, আবদুস সালাম মাসুম, জহর লাল হাজারী, ওয়াসিম উদ্দিন চৌধুরী, পুলক খাস্তগীর, আবুল হাসনাত মো. বেলাল, নুর মোস্তাফা টিনু প্রমুখ।
মেয়র আরো বলেন, রাজনীতি হচ্ছে মানুষের কল্যাণের জন্য। যে রাজনীতি মানুষের কল্যানে আসেনা তা অপরাজনীতির সামিল। তিনি আতাউর রহমান কায়সারদের রাজনৈতিক জীবন থেকে শিক্ষা গ্রহণ আজ সময়ের দাবী বলে অভিমত প্রকাশ করেন।