পটিয়া জিরি গ্রামের  বাসিন্দা মোঃ হাবিব উল্লাহ চৌধুরী স্বত্বীয় খরিদা গাছপালাসহ ভূমি  মাহবুব আলী চৌধুরী গং কর্তৃক জবর দখলের পায়তারার অভিযোগ।


আজ দুপুরে চট্টগ্রাম প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে ভুক্তভোগী মোঃ হাবিবুল্লাহ চৌধুরী এই অভিযোগ করেন।

ভুক্তভোগী হাবিবুল্লাহ জানান, পটিয়া উপজেলার জিরি মৌজায় আর,এস খতিয়ান ২০১৭ দাগ নং ৪৪৬৪ তৎশামিল বি এস খতিয়ান ১৫০৫ এর ৪৬৫৫ দাগ। মোট জমি ০৮ শতক বা ০৪ গন্ডা। বিগত ১৭/১২/১৯৯৪ ইং তারিখে ৬২৭২ নং কবলামূলে   উক্ত সম্পত্তি  খরিদাসূত্রে প্রাপ্ত হয়ে  অদ্যবধি ভোগ দখলে  আছি। প্রতিপক্ষগণ লোভে পড়ে পটিয়া সহকারী জর্জ আদালতে  মামলা দায়ের করে আমার অগোচরে একতরফা ডিক্রি প্রাপ্ত হলে আমি একই আদালতে মিচ মামলা অপর ৫৮/১১ ইং দায়ের করি এবং বিজ্ঞ আদালত পরবর্তী শুনানীক্রমে ১৩/১০/২০২০ ইং আদেশে ১২/০২/২০০২ ফেরবী ডিক্রি রহিত করে তপশীলোক্ত ভূমি আমার  নিকট ন্যাস্ত করেন। প্রতিপক্ষ মাহবুব আলী গং মিচ মামলা ৫৮/১১ ইং রায়ে সন্তুষ্টি না হয়ে বিজ্ঞ জেলা জর্জ আদালতে আপিল মামলা দায়ের করে যা বর্তমানে বিচারাধীন অপর নং- ১৭৫/২০২০।

 

 তিনি বলেন, এলাকার চিহ্নিত চাঁদাবাজ কতিপয় সন্ত্রাসী ও তার সাঙ্গপাঙ্গরা বিভিন্ন সময় চাঁদা দাবী করে আসছে। চাঁদা না দেয়ায় তাদের উপর হামলা করে ওই সন্ত্রাসীগুলো। এই ব্যাপারে অভিযোগ করলে এতে মাহবুব আলী চৌধুরী গং তাদের উপর ক্ষীপ্ত হয়ে ভুক্তভোগীর বসতভিটা দখল এর উদ্দেশ্যে দলবল নিয়ে হামলা করে।

 সন্ত্রাসীদের হাত থেকে রক্ষায় প্রধানমন্ত্রী , স্বরাষ্ট্রমন্ত্রী ও স্থানীয় প্রশাসনের হস্তক্ষেপ চান এবং সুষ্ট তদন্তের  মাধ্যমে  অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।