-দক্ষিণ জেলা প্রতিবেদক-

পদ পদবীর জন্য আমি রাজনীতি করি না।

 নতুন উদ্যমে যাত্রা শুরু করল নিবন্ধিত রাজনৈতিক দল তৃণমূল বিএনপি। বিএনপির দলছুট ও বহিষ্কার হওয়া নেতাদের ভিড়ানোর চেষ্টা প্রয়াত মন্ত্রী নাজমুল হুদার প্রতিষ্ঠিত দলটিতে। পুরনো ও নতুন নেতাদের নিয়ে কয়েকদিন আগে কাউন্সিল অনুষ্ঠিত হয়েছে। সেখানে ২৭ সদস্যের আংশিক কেন্দ্রীয় কমিটি গঠন করা হয়েছে। 

গত মঙ্গলবার রাজধানীর রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে তৃণমূল বিএনপির প্রথম কাউন্সিল হয়। কাউন্সিলে  শমসের মবিন চৌধুরীকে দলটির চেয়ারপারসন ও বহিষ্কৃত তৈমূর আলম খন্দকারকে মহাসচিব নির্বাচিত করা হয়েছে। তৃতীয় গুরুত্বপূর্ণ পদ এক্সিকিউটিভ চেয়ারপারসন করা হয়েছে প্রয়াত নাজমুল হুদার মেয়ে অন্তরা হুদাকে;যিনি এতোদিন দলটির ভারপ্রাপ্ত চেয়ারপারসনের দায়িত্ব পালন করে আসছিলেন।

বিএনপি নেতারা এটাকে সরকারের নতুন খেলা এবং আওয়ামী লীগের গৃহপালিত বি টিম হিসেবে দেখছেন।

 চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির বহিষ্কৃত সাধারণ সম্পাদক অধ্যাপক শেখ মোহাম্মদ মহিউদ্দিনকে তৃণমূল বিএনপি প্রসঙ্গে জিজ্ঞেস করলে তিনি 'সকালের চট্টগ্রাম"কে বলেন, আমার নেতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান, দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও তারুণ্যের অহংকার তারেক রহমান আমি এই তিনজনের আদর্শকে ধারণ করে বিএনপির একজন মাঠ পর্যায়ের কর্মী হিসেবে কাজ করে যেতে চাই ।
আমি জাতীয়তাবাদী ছাত্রদল চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখার সহ সভাপতি ছিলাম,জাসাস বৃহত্তর চট্টগ্রামের সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি ছিলাম, চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও সিনিয়র সহ সভাপতি ছিলাম,  রাজনীতিক গ্রুপিংএর কারণে  আমাকে সাময়িক বহিষ্কার করা হলেও আমি আ,মৃত্যু বিএনপির কর্মী হিসেবে রাজপথে থাকবো। স্বৈরাচারী আওয়ামী সরকারের পতনের আন্দোলনে আমি এবং আমার কর্মীরা রাজপথে আছি তারুণ্যের অহংকার তারেক রহমানের নেতৃত্বে । বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি অসহায় মানুষের শেষ ভরসা। পদ পদবীর জন্য আমি রাজনীতি করি না, আমার বড় পরিচয় আমি তারুণ্যের অহংকার তারেক রহমানের সৈনিক । আমার শক্তি আমার হাজার হাজার তৃণমূল কর্মী ও সাধারণ জনগণ যারা আমাকে ভালোবাসে ।
তত্ত্বাবধায়ক সরকারের দাবি পূরণ না হওয়া পর্যন্ত আমরা জিয়ার সৈনিকরা ঘরে ফিরে যাব না, রাজপথেই থাকবো।