বান্দরবানে পাহাড়ের সশস্ত্র সংগঠন কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) কেন্দ্রীয় কমিটির অন্যতম প্রধান সমন্বয়ককে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)-১৫। এ সময় তাঁর কাছ থেকে দুটি অস্ত্র উদ্ধার করা হয়েছে বলেও জানিয়েছে র‍্যাব। 


বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাব-১৫ অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এস এম সাজ্জাদ।


র‍্যাব জানায়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে শনিবার (৬ এপ্রিল) গভীর রাতে বান্দরবান সদর উপজেলার সুয়ালক ইউনিয়নের স্যারণপাড়ার নিজবাসা থেকে কেএনএফের প্রধান সমন্বয়ককে গ্রেপ্তার করা হয়েছে। তাঁর নাম চেওচিম বম (৫৪)। পাহাড়ের সশস্ত্র সংগঠন কেএনএফ কেন্দ্রীয় কমিটির অন্যতম প্রধান সমন্বয়ক। এ সময় তাঁর বাসার আলমারি থেকে দুটি অস্ত্র এবং বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়েছে। 

এস এম সাজ্জাদ জানান,  গোয়েন্দা তথ্যের ভিত্তিতে গতকাল শনিবার কেএনএফের প্রধান সমন্বয়ককে গ্রেপ্তার করা করা হয়েছে। গ্রেপ্তারের পর র‍্যাব ১৫ বান্দরবান অফিসে জিজ্ঞাসাবাদে তিনি কেএনএফের সঙ্গে সম্পৃক্ত থাকার বিষয়টি স্বীকার করেছেন। গ্রেপ্তার করা এ ব্যক্তি কেএনএফের সশস্ত্র শাখার লোকজনকে বিভিন্ন সময়ে বাড়িতে রেখে বিভিন্ন ধরনের পরামর্শ এবং সহযোগিতা করে আসছিল।

নামপ্রকাশে অনিচ্ছুক কয়েকজন জানান, কেএনএফের তাণ্ডবের ঘটনায় যৌথ বাহিনী রুমা ও থানচিতে অভিযান চা্লিয়ে ছয়জনকে আটক করেছিল। জিজ্ঞাসাবাদ শেষে পাঁচজনকে ছেড়ে দেওয়া হয়েছে। রুমা, থানচি, রোয়াংছড়ি ও আলীকদম উপজেলার সীমান্ত এলাকাগুলোতে সাঁড়াশি অভিযান চালানো হচ্ছে।