প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ২০১৪ সালে যখন নির্বাচন হয়, বিএনপি তখন জানতো তারা ক্ষমতায় আসতে পারবে না, এটা জেনে নির্বাচনে অংশগ্রহণ করেনি। নির্বাচনে পরাজয়ের পর বিএনপি সন্ত্রাসী তাণ্ডব শুরু করে। বিএনপি একটি সন্ত্রাসী দল। জনগণ তাদের আর দেখতে চায় না।

বৃহস্পতিবার (২০ জুলাই) সকালে প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে লাকসাম-আখাউড়া পর্যন্ত ৭২ কিলোমিটার লাইনে ট্রেন চলাচল উদ্বোধনকালে এসব কথা বলেন।


তিনি বলেন, উন্নয়নের জন্য এ সরকারকে আবার ক্ষমতা আনতে হবে জনগণকে। বিএনপি মানুষকে হত্যা ও লুটপাটের রাজনৈতি করে। তারা সমাবেশ করছে, আমি বাধা দিচ্ছি না। যদি বিএনপি- জামায়াত আন্দোলনের নামে আবার বাস-ট্রেনে আগুন দেয়, তাহলে তাদের কঠোরভাবে দমন করা হবে।

তিনি আরও বলেন, বাংলাদেশ যখন স্বাধীন হয় এ দেশে প্রায় ৯০ ভাগ মানুষ দারিদ্র ছিল। স্বাধীন দেশকে জাতির পিতা প্রতিষ্ঠা করে দিয়েছেন। যুদ্ধবিধ্বস্ত একটি দেশ অনেক কষ্ট করে পূনর্গঠন করছেন তিনি। অথচ একটি চক্র ও যারা স্বাধীনতা বিশ্বাস করে না তারা জাতির পিতাকে হত্যা করে। 

প্রধানমন্ত্রী বলেন, আমরা যখনই ক্ষমতায় আসি, তখনই রেলওয়ের উন্নয়ন করি, অথচ বিএনপি ক্ষমতায় এসে রেল চলাচল বন্ধ করে দিয়েছিলো, তারা মনে করতো রেল লোকসান, তাই বিশ্বব্যাংকের পরামর্শে তারা বন্ধ করে দেয়, আমরা ক্ষমতায় এসে আলদা রেল মন্ত্রণালয় গঠন করি। এছাড়া, আমরা বঙ্গবন্ধু সেতুতে রেল লাইন স্থাপন করি।

 

এর আগে উদ্বোধনী অনুষ্ঠানে লাকসাম রেলওয়ে জংশন প্রান্ত থেকে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম ও রেলপথ মন্ত্রী অ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন বক্তব্য দেন।
 
রেলমন্ত্রী বলেন, হিরো আলমের মতো একজন লোক নিয়ে জাতিসংঘ বিবৃতি দেয়, এটা দুঃখজনক। অথচ সারা বিশ্বে এতো মানুষ হত্যা হচ্ছে তাদের কোনো ভূমিকা দেখি না।

উল্লখ্য, ঢাকার সঙ্গে বন্দরনগরী চট্টগ্রামের যোগাযোগে গুরুত্বপূর্ণ এই রেল রুটটিতে নিরবিচ্ছিন্ন ট্রেন সার্ভিস চালাতে একাধিক উদ্যোগ নেওয়া হয় এক দশক আগে। ৩২১ কিলোমিটার রেলপথের প্রায় সবটুকু ডাবল লাইন হলেও বাকি ছিল লাকসাম-আখাউড়া পর্যন্ত ৭২ কিলোমিটার। যা আজ উদ্বোধন করা হয়।