পাঁচলাইশ মডেল থানার সম্মূখে অনেক অসচ্ছল, অসহায় ও দুস্থ পথচারী রোজাদারদের  মধ্যে ইফতার বিতরণ করেছেন  পাঁচলাইশ আবাসিক এলাকা কল‍্যাণ সমিতি। 
আজ ২রা এপ্রিল,২২ রমজান,রোজ মঙ্গলবার বিকেল ৫টার  দিকে এই ইফতার বিতরণ কার্যক্রম পরিচালিত হয়।
 উক্ত ইফতার বিতরণ কার্যক্রমকালে উপস্থিত ছিলেন পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সন্থোষ চাকমাসহ পাঁচলাইশ আবাসিক এলাকা কল‍্যাণ সমিতির নেতৃবৃন্দ।
এ ছাড়া পাঁচলাইশের বিভিন্ন মসজিদের মুসল্লিদের জন‍্য ও  ইফতার বিতরণ করেন সমিতির নেতৃবৃন্দ ।
এবিষয়ে সমিতির নেতৃবৃন্দ জানান, রমজানে দরিদ্র্য মানুষের সহায়তা করার মাধ্যমে একটি আত্মিক প্রশান্তি পাওয়া যায়। এ ছাড়া কাজটির পরিসর ছোট হলেও দেখে অনেক মানুষ উৎসাহিত হয়ে অসহায় মানুষের পাশে দাঁড়াবে বলেও তাদের বিশ্বাস।

সমিতির সাধারণ সম্পাদক  আবু সাঈদ সেলিম  বলেন, অসহায়দের প্রতি সাহায্যের হাত সম্প্রসারিত করে বিপুল সওয়াব লাভের সর্বোত্তম সময় রমজান। 

সমিতির কার্যকরী সদস‍্য নজরুল  আজাদ  বলেন, মানুষ হিসেবে মানুষের পাশে দাঁড়ানো, অসহায় মানুষের জন্য কিছু করতে চাওয়া থেকে আমাদের এই  ইফতার বিতরণ  আয়োজন।
এরপরে  পাঁচলাইশ আবাসিক এলাকা কল‍্যাণ সমিতির উদ্যোগে সুইসর্পাক কমিউনিটি সেন্টারে  এলাকাবাসির সম্মার্নাথে আয়োজিত  ইফতার ও দোয়া মাহফিল  সৌহার্দপূর্ণ পরিবেশে সম্পন্ন হয়েছে। অনুষ্ঠানে এলাকাবাসীরা একে অপরের সাথে কুশলাদি বিনিময় করেন। 
 উক্ত  দোয়া ও ইফতার মাহফিলে, সংসদ সদস্য খাদিতাজুল আনোয়ার সনি (এম.পি),পাঁচলাইশ আ/এ কল্যান সমিতির সভাপতি  ও সংসদ সদস্য এম এ মোতালেব (এমপি), চকবাজার ওয়ার্ড কাউন্সিলর নুর মোস্তফা টিনু,চকবাজার ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি মোজাহেরুল ইসলাম ,সাধারন সম্পাদক এড.শাকিল সহ চট্টগ্রামের বিভিন্ন শিল্পপতি, ব‍্যবসায়ী,সাংবাদিক,চিকিৎসক,পুলিশ ও এলাকাবাসী  উপস্থিত ছিলেন।
এ সময় আরো উপস্থিত ছিলেন পাঁচলাইশ আবাসিক এলাকা কল‍্যাণ সমিতির প্রতিষ্টাতা সভাপতি ও উপদেষ্টা  সাঈদুল ইসলাম বাবু, সাধারণ সম্পাদক আবু সাঈদ সেলিম যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ  নাজ্জাম আহমেদ বাবু, নির্বাহী কমিটির সদস্য মো:নেজাম উদ্দিন,নজরুল আজাদ,সৈয়দ নাসিম আহমেদ,হাবিব কায়সার প্রমুখ।
উক্ত মাহফিলে দেশ জাতি, মুসলিম উম্মাহসহ বিশ্ববাসীর কল্যাণ কামনা এবং ফিলিস্তিনি মজলুম মুসলমানদের জন্য বিশেষ মোনাজাত করা হয়। এতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিবার, জাতীয় চার নেতা, শহিদ বীর মুক্তিযোদ্ধাদের আত্মার মাগফিরাত কামনা করা হয়।