সরকারি চাকরির ৩ লাখ ৫৮ হাজার শুন্য পদে দ্রুত নিয়োগ, বেসরকারি চাকরির নিরাপত্তা আইন প্রণয়ন ও সকল নিয়োগ পরীক্ষা বিভাগীয় শহরে অনুষ্ঠিত করার দাবিতে চট্টগ্রামে সমাবেশ করেছে যুব ইউনিয়ন। আজ শনিবার (১৮ মার্চ) নগরীর চেরাগী পাহাড় মোড়ে যুব ইউনিয়ন কোতোয়ালী থানার উদ্যোগে এই সমাবেশ অনুষ্ঠিত হয়।

যুব ইউনিয়ন কোতোয়ালী থানার সভাপতি রূপন কান্তি ধর’র সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির সদস্য প্রীতম চৌধুরী, চট্টগ্রাম জেলার সাধারণ সম্পাদক জাবেদ চৌধুরী, অভিজিৎ বড়ুয়া, শান্তনু চৌধুরী জুয়েল বড়ুয়া প্রমুখ। সমাবেশ সঞ্চালনা করেন রিপন চৌধুরী।

সমাবেশে বক্তারা বলেন, সরকারি ও বেসরকারি চাকরিতে নিয়োগ বদলি ও পদায়নে ঘুষ ও স্বজনপ্রীতি একটি নিয়মে পরিণত হয়েছে। সরকার শূন্য পদে নিয়োগ না দিয়ে আউটসোর্সিং এর নামে বেকারদের সাথে তামাশা করছে। সরকার সত্যিকার অর্থে কর্মসংস্থান চাই না। ২০০৮ সালের নির্বাচনে ইশতেহারে আওয়ামী লীগ বলেছিল প্রতি ঘরে ঘরে চাকরি দেওয়া হবে কিন্তু আজ আমরা দেখি বাংলার প্রতি ঘরে ঘরে একজন করে বেকার সৃষ্টি হয়েছে। এত বিপুল সংখ্যক যুবদের বেকার রেখে সরকার যে উন্নয়নের বুলি শোনায়, তা মূলত বেকার যুবদের সাথে প্রতারণার শামিল। অবিলম্বে নতুন কর্মসংস্থান সৃষ্টি ও শূন্য পদে নিয়োগের মধ্য দিয়ে দেশের অর্থনীতি গতিশীল ও বেকার যুবকদের অর্থনৈতিক ও সামাজিক মুক্তির জোর দাবি জানান। বক্তারা বলেন, বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত যুবকদের চাকরির কোন নিররাপত্তা নেই। কথায় কথায় তাদের চাকরিচ্যুত করা হয়, নির্যাতন করা হয়। অন্যদিকে সরকারি প্রতিষ্ঠানের নিয়োগ পরীক্ষা রাজধানী কেন্দ্রীক হওয়ায় চাকরি প্রার্থীরা নানা ভোগান্তি-হয়রানির শিকার হন। বক্তারা বেসরকারি চাকরির নিরাপত্তা আইন প্রণয়ন ও সকল নিয়োগ পরীক্ষা বিভাগীয় শহরে অনুষ্ঠিত করার দাবি জানান।